৫টি ট্রেন্ডি শাড়ি এবং লেহেঙ্গা আইডিয়া আসন্ন উৎসবের সিজনে জন্য

ভারতে, সারা বছর ধরে অনেক উৎসব পালিত হয়। তবে খুব শীঘ্রই শুরু হবে উৎসবের মরসুম। আমি একজন বাঙালি, আর আমাদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা আর মাত্র এক সপ্তাহ বাকি। দেশের অন্যান্য অঞ্চল এই সময়ে নবরাত্রি উদযাপন করে। তাই আমি কি কিনতে যাচ্ছি তা নিয়ে ভাবতে শুরু করেছি। 

৫টি ট্রেন্ডি শাড়ি এবং লেহেঙ্গা আইডিয়া আসন্ন উৎসবের সিজনে  জন্য


ভারতীয় ফ্যাশনে  গত দুই থেকে তিন দশকে উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হয়েছে, কিন্তু শাড়ি ভারতীয় মহিলাদের মধ্যে একটি জনপ্রিয় বিকল্প হিসাবে রয়েছে। শাড়ি শুধুমাত্র একজন মহিলার সৌন্দর্য বাড়ায় না, এটি একটি আরামদায়ক পোশাকও যা বেশিরভাগ ভারতীয় মহিলারা ব্যবহার করেন। ফলস্বরূপ, সমস্ত বয়সের মহিলারা অসংখ্য ভারতীয় অনুষ্ঠান এবং উৎসবের জন্য এই বহুমুখী নয়-গজের সাংস্কৃতিক পোশাক পরতে পছন্দ করেন।

আরেকটি যে ট্রেন্ড এখন চলছে সেই কথা না বললে আমার একটু ভুল হবে। হ্যাঁ, ভারতীয় ফ্যাশনে আরেকটি আশ্চর্যজনক প্রবণতা হল লেহেঙ্গা চোলি।

আসন্ন উৎসবের জন্য শাড়ি বা লেহেঙ্গা চোলি কি কিনব তা এখনও ঠিক করিনি তবে আমি এখনই অনলাইন স্টোরগুলিতে কিছু জমকালো পোশাক খুঁজছি। উৎসবের মরসুমে ভারতীয় পোশাকের জন্য আমরা কী ধরনের শাড়ি এবং লেহেঙ্গা রাখার পরিকল্পনা করতে পারি। আজকের পোস্টে আমি এই বিষয়ে কিছু  ধারণা আপনাদের সাথে শেয়ার করব।

সুতি, জর্জেট, কাঞ্জিভরম শাড়ি, পৈথানি, আসাম সিল্ক, বেনারসি সিল্ক শাড়ি, পাটোলা শাড়ি, জরির কাজ ভীষণ জনপ্রিয়। একইভাবে, বিভিন্ন ধরণের লেহেঙ্গা রয়েছে যা শরীরের বিভিন্ন ফর্মের সাথে মিল রেখে ডিজাইন করা হয়েছে। এর মধ্যে কয়েকটি হল প্যানেলযুক্ত লেহেঙ্গা, শারারা কাট লেহেঙ্গা, মারমেইড লেহেঙ্গা, বৃত্তাকার/ফ্লেয়ার লেহেঙ্গা, হাফ শাড়ি লেহেঙ্গা ইত্যাদি।

তো চলুন প্রথমে আমার পছন্দের শাড়ি নিয়ে কথা বলি।

আসাম সিল্ক

আসাম সিল্ক


উত্তর-পূর্বের একজন স্থানীয় হিসাবে, আমি আসাম সিল্ক শাড়িগুলিকে সবার উপরে রাখলাম। এই সুন্দর শাড়িগুলি, পট শাড়ি নামেও পরিচিত, মুগা দিয়ে তৈরি, এক ধরণের সোনালি সিল্ক। তাদের হালকা ওজনের কারণে পরতে ভীষণ আরামদায়ী।  আসাম সিল্কের শাড়িগুলি বিবাহ এবং ঐতিহ্যবাহী উৎসবগুলির জন্য আদর্শ।

কাঞ্জিভরম সিল্ক শাড়ি: 

কাঞ্জিভরম সিল্ক শাড়ি


কাঞ্জিভরম শাড়ি হল তামিলনাড়ুর এক ধরনের শিল্প৷ এগুলি খাঁটি সিল্ক দিয়ে তৈরি এবং সেগুলিতে জরির কাজ রয়েছে৷ কাঞ্জিভরম শাড়ি বিবাহ, ঐতিহ্যবাহী উৎসবের জন্য সবার পছন্দ।

ঐতিহ্যবাহী কাঞ্জিভরম শাড়ি কুর্তার সাথে পরার মাধ্যমে আপগ্রেড করা যেতে পারে। আমি জানি এটি অদ্ভুত বলে মনে হচ্ছে, কিন্তু ট্রাই করে দেখতে পারেন। 

নেট শাড়ি:

নেট শাড়ি


এই শাড়িগুলি তরুণী এবং মহিলা উভয়ের মধ্যেই বেশ জনপ্রিয়। জারি, পাথর এবং লেইস এমব্রয়ডারি দিয়ে নেট শাড়িটি দারুন দেখায়। পার্টিতে, হালকা ওজনের নেটশাড়ি সাধারণত পরা হয়।

নেট শাড়ির সাথে ক্রপ টপ বা পেপলাম ব্লাউজ টুইস্ট করা যেতে পারে যাতে বিবাহ এবং উৎসবের মরসুমে খুব সুন্দর  দেখায় ।

জর্জেট শাড়ি:

জর্জেট শাড়ি


হালকা ওজনের কারণে জর্জেট শাড়িগুলি হ্যান্ডেল করা খুব সহজ। এই শাড়িগুলি হালকা এবং বায়বীয়, এটি গরম এবং আর্দ্র আবহাওয়ার জন্য চমৎকার। জর্জেটের শাড়ির নকশাও করা হয়েছে নজরকাড়া ভঙ্গিতে। হাফ জর্জেট শাড়ি আজকাল অত্যন্ত ফ্যাশনেবল। মার্জিত জর্জেট শাড়ি পার্টি, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং উৎসবের জন্য আদর্শ।

এছাড়াও আপনি আপনার জর্জেট শাড়ি সঙ্গে ট্রাউজার জোড়া দিতে পারেন। জর্জেট শাড়ির সাথে ক্রপ টপস এবং পেপলাম ব্লাউজগুলি দুর্দান্ত দেখায়। এই twists এবং সৃজনশীল ধারণা আপনি একটি আড়ম্বরপূর্ণ লুক  দেবে।

হাতে বোনা শাড়ি:

হাতে বোনা শাড়ি

হাতে বোনা শাড়ি ভারতের টেক্সটাইল ঐতিহ্যের সমৃদ্ধ ঐতিহ্য এবং কারুশিল্পের একটি আকর্ষণীয় নিদর্শন । প্রতিটি শাড়ি যত্ন সহকারে অভিজ্ঞ কারিগরদের দ্বারা তৈরি করা হয়। দক্ষ হাতে সুন্দর নকশা বুনন করে হয়। এই শাড়িগুলি তাদের অসামান্য কারিগরি জন্য সুপরিচিত, বিশেষ অনুষ্ঠান এবং  উৎসবের জন্য এগুলিকে একটি জনপ্রিয় বিকল্প করে তোলে। হাতে বোনা শাড়ি ভারতের সাংস্কৃতিক সমৃদ্ধি দেখায়, উজ্জ্বল বেনারসি সিল্ক থেকে বিস্ময়কর কাঞ্জিভরম পর্যন্ত। তাদের নান্দনিক মূল্য ছাড়াও, এই শাড়িগুলি স্থানীয় লোকেদের কর্মসংস্থান প্রদান করে এবং শতাব্দী প্রাচীন বয়ন দক্ষতা সংরক্ষণ করে উপকৃত হয়।

এবার আমার কিছু পছন্দের লেহেঙ্গার নিয়ে কথা বলা যাক। শাড়ির মতো, বিভিন্ন ধরণের লেহেঙ্গার রয়েছে  যা বিভিন্ন শারীরিক গঠনের জন্য সবচেয়ে ভালভাবে ফিট করার জন্য তৈরি করা হয়েছে। আপনি বিভিন্ন রঙের সাথেও খেলতে পারেন। লেহেঙ্গা সুন্দর ফ্যাব্রিক, অত্যাধুনিক ডিজাইন এবং জমকালো জরি এমব্রয়ডারি দিয়ে তৈরি। এই বছর, লেহেঙ্গার কিছু জনপ্রিয় স্টাইল ট্রাই করতে পারেন। 

জ্যাকেট লেহেঙ্গা:

জ্যাকেট লেহেঙ্গা


এই আসন্ন  উৎসব মরসুমে  জ্যাকেট লেহেঙ্গা বেছে নেওয়ার কথা বিবেচনা করতে পারেন। লেহেঙ্গার সাথে একটি লম্বা জ্যাকেটের কম্বিনেশন আপনাকে ভীষণ আকর্ষণীয় দেখাচ্ছে। 

বৃত্তাকার লেহেঙ্গা: 

বৃত্তাকার লেহেঙ্গা

এই ধরনের বৃত্তাকার লেহেঙ্গা অনেকেই খুব পছন্দ করেন। এটি একটি  ঐতিহ্যবাহী স্টাইলেও বলতে পারেন।  

ফ্লোরেড লেহেঙ্গা:

ফ্লোরেড লেহেঙ্গা


আপনি যদি কিছু আলাদা স্টাইল খুঁজছেন, তাহলে প্রচুর ভলিউম এবং প্লিট সহ একটি ফ্লারেড লেহেঙ্গার  রয়েছে  যা আপনাকে ভিড় থেকে আলাদা করে রাখবে।

এ-লাইন লেহেঙ্গা: 

এ-লাইন লেহেঙ্গা


ব্যক্তিগতভাবে, আমি এ-লাইন লেহেঙ্গা পছন্দ করি কারণ এগুলো সুন্দরভাবে ফিট হয় । এই ধরনের লেহেঙ্গা কোমরে snugly মাপসই এবং gracefully নীচের অংশে ছড়িয়ে থাকে। 

আনারকলি লেহেঙ্গা: 

আনারকলি লেহেঙ্গা


আনারকলি লেহেঙ্গাও আরেকটি খুব ভালোবিকল্প। বিভিন্ন ডিজাইন, কাপড় এবং রং এর এই লেহেঙ্গা পাওয়া যায়। 

আজকাল, অনলাইন শপিং পোর্টালগুলি মহিলাদের তাদের বিভিন্ন সংগ্রহ থেকে বেছে নেওয়ার জন্য লেহেঙ্গা চোলিতে ব্যাপক অফার দেয়।আপনি আপনার প্রিয় অনলাইন প্ল্যাটফর্ম বাছাই করে নিন , এবং নিখুঁত পোশাক নির্বাচন করুন  এই উৎসবের মরসুমে উজ্জ্বল হতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ